Wednesday 20 February 2013

তীব্র নিন্দা ও প্রতিবাদ


ছাত্রশিবিরের বিভিন্ন জেলা সভাপতিসহ নেতৃবৃন্দকে গ্রেফতারের তীব্র নিন্দা প্রতিবাদ
আজসহ বিগত কয়েকদিনে ঢাকা জেলা দক্ষিণ সভাপতি মোস্তাক আহমেদ, লক্ষীপুর জেলা সভাপতি রেজাউল ইসলাম খান সুমন, শিবিরের সাবেক কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য সানাউল্লাহ মজুমদারসহ নেতৃবৃন্দকে গ্রেফতারের তীব্র নিন্দা প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।
এক যৌথ প্রতিবাদ বার্তায় বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের কেন্দ্রীয় সভাপতি মো. দেলাওয়ার হোসেন সেক্রেটারী জেনারেল আবদুল জববার বলেন, সরকার পরিকল্পিতভাবে ছাত্রশিবিরের নেতাদের গ্রেফতার করে মিথ্যা মামলা দিয়ে কারা নির্যাতন করছে। সরকারের এই আচরণ মানবাধিকার গণতন্ত্র পরিপন্থী। বিগত কিছুদিনে শিবিরের ঢাকা জেলা দক্ষিণ সভাপতি মোস্তাক আহমেদ, লক্ষীপুর জেলা সভাপতি রেজাউল ইসলাম সুমনসহ বিভিন্ন জেলায় নেতৃবৃন্দকে গ্রেফতার করা হয়েছে। আজ কুমিল্লায় শিবিরের সাবেক কেন্দ্রীয় নেতা সানাউল্লাহ মজুমদারকে গ্রেফতার করা হয়েছে। সরকার যদি মনে করে নেতৃবৃন্দকে গ্রেফতার করে চলমান আন্দোলনকে দমানো যাবে, তাহলে তারা বোকার স্বর্গে বাস করছে। ছাত্রশিবিরের প্রত্যেক কর্মী দৃঢ়তার সাথে এই সরকারের পতন নিশ্চিত না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবে।
নেতৃবৃন্দ বলেন, আমাদের আন্দোলন সুপরিকল্পিত গণতান্ত্রিক পথে পরিচালিত। শিবিরের হাজারো নেতাকে গ্রেফতার করেও আন্দোলনকে দমানো যাবে না। হাজার নেতার শুণ্যস্থান পূরণে শিবিরের লাখো কর্মী এগিয়ে আসবে। দেশের প্রতিটি ইউনিয়ন, গ্রাম, পাড়া-মহল্লায় ছাত্রশিবিরের শিকড় বিস্তৃত। সরকার চাইলেই ছাত্রশিবিরকে আন্দোলনের ময়দান থেকে সরিয়ে দিতে পারবে না। আমরা আমাদের নিয়মতান্ত্রিক আন্দোলনকে তীব্র থেকে তীব্রতর করার মাধ্যমে সরকারের সকল অপকর্মের সমুচিজবাব দেব। ছাত্রশিবির নেতাকর্মীদের দিকে নিক্ষিপ্ত প্রতিটি বুলেটের জবাব এই ফ্যাসিবাদী সরকারকে জনগনের কাছে অবশ্যই দিতে হবে।
নেতৃবৃন্দ অবিলম্বে ছাত্রশিবিরের গ্রেফতারকৃত সকল নেতাকর্মীকে মুক্তি দিতে আইন বিরোধী গ্রেফতার অভিযান থেকে সরে আসতে সরকারের প্রতি আহ্বান জানান

No comments:

Post a Comment